Thursday 9 November 2023

সাতশ পাহাড়ের দেশে: Senior Citizen Tour

 এবার শীতে যাচ্ছি সাতশ পাহাড়ের দেশেএকটূ অফ বিট জায়গায়। শুধুমাত্র ষাটোর্দ্ধ প্রবীণ- প্রবীণাদের জন্য। তবে কোণ প্রবীণের স্ত্রী অপ্রবীণ হলেও গ্রাহ্য। তারিখ ৪ঠা ডিসেম্বর ২০২৩। পাঁচ রাত, দিন।

 

যাচ্ছি বাংরিপোসি, ঝিঙ্কাপাহাড়ি, রামতীর্থ, খিচিং, সারান্দা জঙ্গল, থলকোবাদ, কিরিবুরু, মেঘাতুবুরু, আয়রন মাইন্স, জটেশ্বর বাবার মন্দির জলপ্রপাত, ঘাটশীলার কিছু জায়গা, যেমন গৌরীকুঞ্জ, রাতমোহনা, বুরুডি লেক, গালুডি ড্যাম, ফুলডুংরি পাহাড় ইত্যাদি। হোম পিক আপ ড্রপ। সাথে মেডিক্যাল সিস্টেম থাকবে। যে সব প্রবীণ/ প্রবীণা নিজে নিজে আর বাইরে কোথাও যেতে ভরসা পান না বা মন উড়ু উড়ু করলেও শারিরীক সীমাবদ্ধতার কারণে বেরোতে চান না বা বাড়ির লোক বাইরে যেতে অনুমতি দেন না তাঁরা আমাদের সাথে যোগাযোগ করুন। সব কিছু নিজে বুঝতে না পারলে বাড়ির ছোটদের যেমন ছেলে-মেয়ে-বৌমা, নাতি-নাতনিদের আমাদের সাথে যোগাযোগ (9330843394) করতে বলুন। আমরা আমাদের পদ্ধতি বুঝিয়ে বলব।

 

খরচ মাথাপিছু ২৩০০০ টাকা থেকে শুরু ২৭০০০ পর্যন্ত। খরচের হেরফের হোটেলের রুমের তারতম্যের জন্য। অন্যান্য সব ব্যবস্থা সমান। কলকাতাস্থিত বাড়ির কাছাকাছি বাস স্টপ থেকে তোলা এবং সেখানেই নামানো। সব এই টাকার মধ্যে। এর বাইরে আর কোন রকম লুকানো খরচ নেই। কলকাতার বাইরের মানুষ ফোনে পিক আপ পয়েন্ট সম্পর্কে কথা বলে (9330843394) নিন।

 

যাঁরা এর আগে আমাদের সাথে কোন ট্যুরে গেছেন বা আমাদের কোন পেইড প্রোগ্রামে অংশগ্রহণ করেছেন, তাঁরা চারটি ইন্সটলমেন্টের সুযোগ পাবেন। এখন মাথাপিছু ৫০০০ টাকা দিয়ে ঘুরে এসে জানুয়ারী মাস থেকে তিন মাসে তিনটে ইন্সটলমেন্টে টাকা শোধ করতে পারবেন।

 

যাঁরা, এই টাকা অনেক বেশীএই টাকাতে কাশ্মীর বা হনলুলু ঘুরে আসা যায় বলে মন্তব্য করবেন বলে মনস্থ করেছেন, তাঁরা কম খরচে ওইসব জায়গায় অবশ্য অবশ্যই ঘুরে আসুন। যাঁরা আমাদেরকে শুধুমাত্র মুনাফাখোর ব্যবসায়ী মনে করেন, তাঁরা আমাদের সংস্রব এড়িয়ে নিজেদেরকে সুরক্ষিত রাখুন আমাদেরকেও আমাদের মত থাকতে দিন।

 

যাঁরা আমাদের সাথে ঘুরতে চান, অথচ নতুনআমাদেরকে চেনেন না, বুঝতে পারছেন না টাকাটা জলে যাবে কি না, তাঁরা আমাদের সাথে যোগাযোগ (9330843394) করুন, আমরা ফোন নম্বর সহ অতীতের ট্যুরগুলির যাত্রীদের লিস্ট পাঠিয়ে দেব। কথা বলে নিতে পারবেন। তুলনামূলক ভাবে আমরা একটু বেশী টাকা নিই। কেন নিই সেটাও জেনে নিতে পারবেন। জেনে নিতে পারবেন আমাদের খরচ value for money কি না। বাজেট নয়, যাঁরা আরাম আর নিরাপত্তা খুঁজছেন তাঁরা আমাদেরকে খুঁজে নিন।

 

খাওয়া দাওয়া আমিষ নিরামিষ সব রকম পাবেন। রোগের কারণে প্রয়োজনীয় খাবারও চাইলে পাবেন। প্রত্যহ সন্ধ্যায় ককটেল/ মকটেলের ব্যবস্থা থাকবে।

 

ফেসবুকের পাতায় বিশদে জানাতে না পারার জন্য দুঃখিত। মন্তব্যের ঘরেও কিছু বলা সম্ভব নয়।  যাঁরা ট্যুর সম্পর্কে আরো বিশদে জানতে আগ্রহী, তাঁরা 9330843394 WhatsApp নম্বরে নিজের নাম আর SARANDA কথাটি মেসেজ করুন। আর বেশী কিছু লিখবেন না দয়া করে। আমরা অনধিক ২৪ ঘন্টার মধ্যে ট্যুরের যাবতীয় নিয়ম কানুন, যেমন ট্যুর ইটিনিরারি, বুকিং ক্যানসেলেশন পলিসি, পিক আপ পলিসি, ফূড পলিসি, মেডিক্যাল সিস্টেম ইত্যাদি যাবতীয় পিডিএফ ফাইলের মাধ্যমে পাঠিয়ে দেব। পড়ে ভালো লাগলে নিজে থেকে যোগাযোগ করবেন। আমরা নিজে থেকে ফোন করি না। ফোন ২৪ ঘন্টা খোলা, যা জানতে চাইবেন, তার উত্তর দেব। যতবার ইচ্ছা ফোন করতে পারেন।  টাকা পয়সা দেওয়ার আগে সব কিছু পরিস্কার হয়ে নিন।   

 

আমরা নিছক কোন ট্যুর অপারেটর নই। আমরা প্রবীণদের জন্য একটি সঙ্গঠন। আমরা মাঝে মাঝে আমাদের সীমিত ক্ষমতা অনুসারে ট্যুর করাই। আমরা চেষ্টা করি প্রবীণদের উপযুক্ত করে ট্যুর করানোর। বছরে চার-পাঁচটার বেশি সম্ভব হয় না। যাঁরা আমাদের বিভিন্ন প্রোগ্রাম সম্পর্কে জানতে আগ্রহী, তাঁরা নিজের নাম আর INFO কথাটি 9330843394 WhatsApp নম্বরে মেসেজ করে পাঠালে একটা গ্রুপে তুলে দেব। তখন নিয়মিত আমাদের খবরাখবর পেতে থাকবেন। আমাদের অনেক ফ্রি প্রোগ্রামও হয়। 

 

THIKANA SHIMLA

A Welfare Organisation for The Elderly

Ashoknagar, Near Habra, N 24 Parganas – 743272

WhatsApp: 9330843394

E mail: thikana_shimla@yahoo.co.in

www.thikanashimla.in

www.facebook.com/thikanashimla

23.10.2023

No comments:

Post a Comment