Thursday 9 November 2023

DAY OUT PROGRAM FOR THE SENIOR CITIZEN: হুল্লোড়

 নিজেরা দল বাঁধুন তারপর ডে আউটের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন

 

 এবার দল বেঁধে ঘরের বাইরে এক বেলার জন্য বেরিয়ে একটু বাইরের বাতাস বুক ভরে নেওয়া যেতেই পারে। আমাদের ভাষায় একে SENIOR CITIZEN DAY OUT PROGRAM বলি। ব্যপারটা পিকনিকের মতো। কিন্তু এখানে সুবিধা হল এই যে নিজেদের কিচ্ছুটি করতে হয় না, শুধু টাকা দিলেই হল। তারপর শুধু গাড়িতে উঠে বসা। তাহলে আর কি দল তৈরী করে বেরিয়ে পড়ুন। 

 

এই ডে আউট কমপক্ষে ৫ জনের দলে হতে হবে। সর্বাধিক ৫০ জন। দলে দু চার জন অপ্রবীণ থেকে গেলে সমস্যা কিছু নেই। পরিবারের লোকজনও দলবল মিলে এটা করতে পারেন।  এছাড়া পুরানো বন্ধু বান্ধব বা পাড়া-প্রতিবেশী বা নিদেনপক্ষে অফিসের কলিগদের জুটিয়ে দল তৈরী করতে পারেন। শুধুমাত্র মহিলারা নিজেরা দল বেঁধে আসুন। এক্ষেত্রে বয়সের ছাড় আছে। ফোনে (9330843394) কথা বলে নিন। এমরা এক দিনে মাত্র একটা দলকেই নিই। আমরা দু জায়গায় এই ডে আউটের ব্যবস্থা করেছিঃ

 

১। হাবড়ার কাছে অশোকনগরে আমাদের আবাসনে

২। কল্যাণীর কাছে গঙ্গার ধারে যেখানে আমাদের সিনিয়ার সিটিজেন হাউসিং হচ্ছে

 

খরচ ১২০০ টাকা মাথা পিছু, যেখানেই হোক না কেন। ২৫ জনের উপর দল হলে ১০০০ টাকা করে। শুধু মহিলাদের দল হলে ১০০০ টাকা মাথা পিছু। সকালের ব্রেকফাস্ট থেকে শুরু, সন্ধ্যের চা পর্যন্ত। খাওয়া বুফে সিস্টেমে। থাকবে লাইভ কাউন্টার। খাসির মাংস, চিকেন, মাছ চিংড়ি, ডিম, পনীর সব রকম থাকবে। থাকবে চা, কফি। থাকবে বিভিন্ন রকমের ডেসার্ট। লাঞ্চে কম পক্ষে পনের রকমের মেনু থাকবে।  আপনার যা ইচ্ছা, যত ইচ্ছা খান। আপনাদের খেলা ধুলার ব্যবস্থা আমরা করব। আপনাদের জন্য আমাদের পরিবেশ আলাদা করে সাজানো হবে। অশোকনগরে হলে রেস্ট রুমেরও ব্যবস্থা থাকবে। কল্যাণীতে গঙ্গার পাড়ে গার্ডেন আমব্রেলার তলায় বসে সরবতে চুমুক দিতে পারবেন। টয়লেটের ব্যবস্থা আছে, ইলেকট্রিক আছে।

 

আমরা আপনাদের বাড়ি থেকে নিয়ে আসব এবং পৌঁছে দেব – এই ব্যবস্থাও রেখেছি। গাড়ি ভাড়ার ব্যপারে ফোনে (9330843394) কথা বলে নিন। গাড়ি নিজেরাও করে নিতে পারেন। সেক্ষেত্রে বোধ হয় খরচ কম হবে।

 

কল্যাণীতে আরেকটি ব্যবস্থা আছে। সেটা হল নৌকা বিহার। নৌকা বিহার করতে চাইলে অতিরিক্ত ২০০ টাকা মাথা পিছু খরচ হবে।

 

ডে ভিসিট (DAY VISIT): এটি একটি কম খরচের ব্যবস্থা। প্রত্যেক দিনের জন্য আমাদের অশোকনগর আবাসনে রেস্টুরেন্টের মত খাবার পাওয়া যায়। আমাদের এখানে কেউ আসলে আগাম বলে রাখলে ব্রেকফাস্ট, লাঞ্চ সবই পাবেন। তবে সেটা বুফে হবে না। হয় থালি সিস্টেম  না হয় আল-আ-কার্টে। আলাদা করে দিনের জন্য ঘর বুক করাও যায়। ডে আউট প্রোগ্রামের সাথে এর ফারাক হল, যে এখানে আপনাকে খাবার দেওয়া ছাড়া আপনাকে মনোরঞ্জন দেওয়ার কোন বাধ্যতা নেই। ডে আউট প্রোগ্রাম হল একটি কমপ্লিট প্যাকেজ। খাবারের মেনু অনেক বেশী থাকে। যাই হোক চাইলে আপনাকে খাবারের রেট চার্ট পাঠিয়ে দেওয়া হবে।

 

Day Visit হল রেস্টুরেন্টে খাওয়ার মতো। এলেন, খেলেন চলে গেলেন। এক জনও আসতে পারেন বুক করে। কি খাবেন তা আগে থাকতে জানালেন। সেই ভাবে রান্না হয়ে থাকল।  একজনের লাঞ্চের খরচ কমপক্ষে ৩০০ টাকা। আর Day Out Program হল পিকনিকের মতো, কমপক্ষে ৫ জন আসলেন, হৈ হৈ করলেন, নাচলেন, গাইলেন, সারাদিন মজা করলেন আর বিকালে বাড়ি ফিরে গেলেন।  

 

আরো বিশদে জানতে হলে, মানে কি ভাবে অ্নুষ্ঠান হবে, মেনুতে কি কি থাকবে ইত্যাদি জানতে  আপনাকে ব্রোশিওর পড়তে হবে। তার জন্য আমাদেরকে হোয়াটস্যাপ (9330843394) করতে হবে। আগে এই নম্বরটি Thikana Shimla নামে সেভ করুন। তারপর মেসেজ করুনঃ নিজের নাম লিখুন আর লিখুন DAY OUT কথাটি । আপনাকে অনধিক ৪৮ ঘন্টার মধ্যে ব্রোশিওর পাঠিয়ে দেওয়া হবে। ই মেলও (thikana_shimla@yahoo.co.in) করতে পারেন। প্রস্তাবটি হয়তো ভাল লাগছে, ভবিষ্যতে এরকম করার প্ল্যান আছে কিন্তু এখন যাবেন না বা এই নিয়ে বন্ধু বান্ধবদের সাথে আলোচনা করবেন, তাহলে আপনার হোয়াটস্যাপে ব্রোশিওর নিয়ে নিতে ক্ষতি কি। নির্দ্ধিধায় আমাদেরকে মেসেজ করতে পারেন।

 

মানো আর না মানো, তোমার বয়স ষাট বা আশি, যতই তোমার হাঁটু কনকনাক বা বুক ধড়ফড় তুমি কিন্তু সেই একুশ। দাও না সলতেটা উসকে। বুক ভরা অক্সিজেন  - কোন সিলিন্ডারের প্রয়োজন নেই।

 

 

THIKANA SHIMLA

Residential Senior Citizen Club

Ashoknagar (Near Habra), N 24 Parganas- 743272

WhatsApp: 9330843394

Telegram: 9330843394

E mail: thikana_shimla@yahoo.co.in

www.thikanashimla.in

www.facebook.com/thikanashimla

 22.9.23

No comments:

Post a Comment